Wednesday, February 28, 2024

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle|আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩০ বাংলা এবং ইংরেজী সাবটাইটেল

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩০ বাংলা সাবটাইটেল

আল্প আর্সালান বুয়ুক বাংলা সাবটাইটেল

ভলিউম ৩০ দেখতে পোস্টের নিচে যান

আল্পআর্সালান এপিসোড ২৯ বাংলা সাবটাইটেল রিভিউ:

Alparslan Buyuk Selcuklu Episode 29 Review

আল্প আর্সালান ভলিউম ২৯ বাংলা সাবটাইটেল এর শুরুটা ছিল দুর্দান্ত। গত পর্বে শেষ হওয়া আল্পআর্সালানের বুকে সেফেরিয়ে হাতুনের ছুরি ঢুকানোর মধ্য দিয়ে এপিসোড শুরু!

আর এদিকে ভাসপুরাকানে গির্জাগুলি মসজিদে রুপান্তিত করার কাজ চলছে এবং ভাসপুরাকানকে যার নেতৃত্ব দিচ্ছে উস্তাদ শায়েক আল বিরুনি! সাথে আছে সেলজান হাতুন ও আকিনিযে হাতুন!

এরইমধ্যে আল্প আরস্লান ভাসপুরাকানে ক্ষত ঢেকে প্রবেশ করে, তার চেহারা মলিন দেখা গেলেও ঘটনা জানতে চাওয়ায় সবার প্রশ্ন তিনি এড়িয়ে তার কক্ষে চলে যান!

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম ২৯ এ দেখা যায় নিজামুল মুলক আল্প আর্সালানকে তার ক্ষত হেকিম বা আকিনিয়ে হাতুনকে দেখাতে বললে। আল্প আর্সালান তা প্রত্যাক্ষান করে, এরপর হাসান বে সুলেমান বের সহযোগীতায় ক্ষতস্তানে মলম লাগায়!

হাসান বে বলে, যে হাতুন এখনই মারার চেস্টা করেছে, ভবিষ্যৎ সে আরো বড় ধরণের হুমকি হতে পারে ৷ কিন্তু আল্প আর্সালান বলে আমাকে মারা তার উদ্দেশ্য ছিলো না!

আর এদিকে ইনাল বে রাগন্বিত হয়ে আল্প আর্স্লান এর কক্ষে প্রবেশ করে এবং তার ইস্পাত জব্দ করার জবাব চাইলে আল্প আর্স্লান তাকে কঠিন জবাব দিয়ে দেয়, যে কখনই মুসলিমরা তাদের ঘোড়া এবং তলোয়ার কাফেরদের কাছে বিক্রি করতে পারে না!

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitleআল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩০ বাংলা এবং ইংরেজী সাবটাইটেল
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitleআল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩০ বাংলা এবং ইংরেজী সাবটাইটেল

অপরদিকে, সেফেরিয়ে হাতুন তার রুমে ঢুকলে তার পরিচারিকা জানানকে বলে যে, সে আল্প আর্সালানের বুকে ছুরিকাঘাত করেছে, এরই মধ্যে আরস্লান ইউসুফ সেফেরিয়ে হাতুনের রুমে ঢুকে ঘটনা শুনে রাগন্বিত হয়,

সে বলে এখন আল্প আর্সালান তাকে হত্যা করবে, তখন সেফেরিয়ে হাতুন বলের, হত্যা নয় বরং বিয়ে ভেঙ্গে দিবে ৷

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম ২৯ এ ইনাল বে এর স্ত্রী উখে হাতুনের এন্ট্রিটা হয়েছে জবরদস্ত, উখে হাতুন তার প্রথম দর্শনেই বুঝিয়ে দিলো এই সিরিজে তার চরিত্রটা একটি গুরুত্বপূর্ণ এবং শক্তিশালী চরিত্র!

প্রথমে উখে হাতুনের সৈন্যরা ব্যবসায়ী পরিচয়ে বাইজেন্টাইন ভূমিতে ঢুকতে চাইলে বাইজেন্টাইন সৈন্য বাধা দেয়। ঠিক তখনি উখে হাতুনের এন্ট্রি হয়, তীর মেরে বাইজেইন্টাইন সৈন্যদের হত্যা করে, এবং সব সৈন্যদের মেরে ফেলে


এর পরই আমরা দেখতে পাই, ব্যাবসায়ীরা আল্প আর্সালানের সাথে তার দরবারে দেখা করে বলে,

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle|আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩০ বাংলা এবং ইংরেজী সাবটাইটেল

“আপনার কথা অনুযায়ী আমরা সুরমারির সাথে বানিজ্য চুক্তি বাতিল করেছি, কিন্তু সমস্যা হলো তাদের কাছে আমাদের কিছু মাল এবং টাকা আছে”
তখন আল্প আর্সালান সেই টাকা ফেরত এনে দেয়ার প্রতিশ্রুতি দেয় ৷

আর এদিকে ইনাল বে তার সৈন্যদের মারধর করে। কে ইস্পাত বিক্রি এবং রাস্তার কথা আল্প আর্সালান এর কাছে ফাস করে দিয়েছে, তা জানার জন্য। ঠিক এই সময়ে খবর আসে যে, উখে হাতুনকে বাইজেইন্টাইরা বন্দি করে নিয়ে গেছে!

পরের দৃশ্যে দেখি উখে হাতুন নিজেই সুরমারিতে যায় এবং টেকফুরের ছেলে সেনাপতিকে তার সৈন্যদের লাশ দিয়ে সতর্ক করে বলে, যদি তারা ব্যাবসা চালিয়ে যেতে চায়, তাহলে যেন সৈন্যরা কখনো তার পথে বাধা না দেয়,

এরপর সেনাপতি উখে হাতুনের সাথে ব্যাবসা নিয়ে আলোচনা চালিয়ে যায় এবং ইনাল বে আসলে উখে হাতুন তার সাথে চলে আসে।

আর এদিকে আল্প আর্সালান অ্যানি দূর্গে গিয়ে টেকফুরকে ব্যাবসায়ীদের প্রাপ্য পরিশোধ করতে শাসিয়ে আসে।

এরপরই টেকফুর কয়েদখানায় যায় যেখানে অত্যাচার করা হচ্ছিলো, আলপাগুতসহ কয়েকজনকে এবং জানতে চেষ্টা করে, তারা সেলজুক গুপ্তচর কিনা! কিন্তু ঈমানে দ্বারা পরিপূর্ণ আলপাগুত শত অত্যারে মুখ খুলে না!


এরপরই আমরা দেখতে পাই, আল্প আর্সালান, চারি বে, সুলেমান বে বসে আলোচনা করছে, ঠিক তখনি আরস্লান ইউসুফ ক্ষমা চাইতে আসে তার মেয়ের ভুলের জন্য। কিন্তু এ বলতে গেলে আল্প আর্সালান থামিয়ে দেয় যেন কেউ বিষয়টা জানতে না পারে ৷

এবং আর্সালান ইউসুফ গিয়ে নিজ কন্যাকে শাসায় যেন এ কাজ দ্বিতীয়বার না করে!

এরপরই ইনাল বের সাথে উখে হাতুন ভাসপুরাকানে আসে, তখন আকিনিয়ে হাতুন তার ছেলে কোথায় আছে সেই চিন্তার কথা সেলজান হাতুনকে বলে।

এরপরই তারা সবাই দরবারে যায়, দরবারে উখে হাতুনসহ সবাই পরিস্থিতি নিয়ে কতা বলছিলো, ঠিক তখনি সেফেরিয়ে হাতুন এসে ছুরিকাঘাতের কথা বলে চলে যায়।

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on youtube
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on facebook
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle online

এটা শুনে সবাই যেন আকাশ থেকে পড়ে ৷ তখন উখে হাতুন বলে এই বিয়ে কিভাবে হবে? তারা তো সেলজুক রক্ত পিপাষু, এর আগে তার বাবা ইনালবের বাবাকে খুন করেছে আর এই মেয়ে আল্প আরস্লানের রক্ত ঝরিয়েছে!

এরপরই সেফেরিয়ে হাতুন এসে তার পরিচারিকার সাথে কথা বলছিল তখনি আল্প আর্সালান আসে এবং বুঝিয়ে যায়,এত খুশি হওয়ার কারণ নেই।

এরপরই দেখা যায় আল্প আরস্লানরা অভিযানে বের হচ্ছে, তখন আরবাজকান এসে কথা বলে।
তা দেখে উখে হাতুন ইনাল বেকে বলে আরবাজকানই হয়ত সব ফাঁস করে দিয়েছে, কারণ সে হয়ত তোমার বাবার ছেলে কিন্তু তোমাদের মা আলাদা!

কিন্তু ইনাল বেকে আরবাজকান উল্টা বুঝিয়ে এই যাত্রায় রেহাই পেয়ে যায় ৷

এরপরই দেখা যায় টেকফুর একটি বড় ক্রুশ সুরমারীতে পাঠায় পথিমধ্যে হামলা করে আল্প আরস্লান ক্রশটি দখল করে। সেটার ভিতর ঢুকে পরে এবং সেটা সুরমারীতে নিয়ে যায়!

এদিকে সেলজান হাতুন ও গেভের হাতুন গিয়ে সেফেরিয়ে হাতুনকে এমন উল্টা পাল্টা কাজ না করতে শাসিয়ে আসে ৷

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on youtube
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on facebook
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle online

এই সময়ে চারি বে এবং ইনাল বে চত্বরে আল্প আর্সালানের বিয়ে নিয়ে পক্ষে বিপক্ষে কথা বলছিল, এমন সময় দূত এসে চিঠি দেয় যে ইনাল বেকে আজারবাইজানে গভর্নরশীপ দেয়া হয়!

ইনাল বে সেটা পেয়ে বলে ভাসপুরাকানও আজারবাইজানের সীমানার মধ্যে, তাই আজ থেকে আল্প আর্সালানও আমার অধিনে থাকবে বলে চলে যায় ৷

এর পরেই সুরমারিতে ক্রুশটি দাড় করানো হয়!
এবং এদিকে আলপাগুত কল্পনায় পূরনো স্মৃতিতে চলে যায়, যেখানে ভাসপুরাকান জয়ের পর তার মা তার ক্ষতস্থানের চিকিৎসা করে অ্যানিতে পাঠায় গুপ্তচর হিসেবে।

এবং সে অ্যানিতে এসে বলে আমি বেচে আছি, এরপর তাকে কারাগারে পাঠানো হয়, কি উদ্দেশ্যে সে এসে তা জানার জন্য!

অপরদিকে ছোট সেরদার আল্প সেফেরিয়ে হাতুনকে বলে আপনি খারাপ মানুষ আপনি আকচা হাতুনের মত ভালো নন। সেফেরিয়ে হাতুন আকচা হাতুনের পরিচয়ে জানতে চাইলে সেরদার আল্প বলে সে আল্প আর্সালানের প্রিয়া। প্রতি জুমাবার আল্প আর্সালান তার সাথে দেখা করতে যায়। সেফেরিয়ে হাতুন ভাবে আকচা হাতুন আল্প আরস্লানের প্রেমিকা এবং তার বান্ধবীকে বলে প্রেমিকা থাকা অবস্থায় সে দ্বিতীয় বিয়ে করতে চাচ্ছে। সে গিয়ে আকচাকে বুঝিয়ে বলবে।

যেন তাদের বিয়েটা আটকায় কারণ কোনে নারী তার ভালবাসার ভাগ অন্যকে দেয় না, অথচ সে জানে না ভাসপুরাকান জয়ের সময় আমরা আকচা হাতুনকে চিরতরে হারিয়েছি!

এরপর আমরা দেখতে পাই, রাতের বেলা আল্প আর্সালান ক্রুশ ভেঙ্গে ক্রুশ থেকে বের হয়ে সৈন্যদের মেরে মাল ভ্যানে নিয়ে পালিয়ে যায়। সেনাপতি ডাকাত ভাবলেও তার পরের সিনে টেকফুর বুঝতে পারে এটা আল্প আরস্লানের কাজ ৷

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on youtube
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on facebook
Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle online

এবং এরপরেই আল্পআর্সলান জুমাবার ভাসপুরাকান থেকে সদর দপ্তরে গেলে সেফেরিয়ে হাতুন পিছু নেয়। এরপর আল্প আরস্লান সেফেরিয়ে হাতুনকে ধরে ফেলে। সেফেরিয়ে হাতুন আল্প আরস্লানকে প্রেম করার পরও বিয়ে করতে চাওয়া সম্পর্কে জানতে চাইলে আল্প আর্স্লান তাকে আকচা হাতুনের কবরের কাছে নিয়ে যায়!

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম ২৯ এ আমরা দেখতে পাই, আল্প আরস্লানের আল্পদের সাথে থাকা ব্যাবসায়ীদেরকে টেকফুরের পাঠানো লোকেরা হামলা করে। এবং একজন নিজ ইচ্ছায় ধরা খেয়ে বলে হামলার হুকুম আল্প আরস্লান দিয়েছি। তখন ব্যাবসায়ীরা আল্প আর্সালের দল থেকে সরে যায় সাথে ঐ ডাকাতকে নিয়ে যায়।

এরপর আল্প আরস্লানের আল্পরা আহতদের ভাসপুরাকানে নিয়ে যায়। তখন সবাইকে আল্প আর্স্লানের নামে দেয়া অপবাদের কথা বলে ঠিক তখনি আল্প আরস্লান এবং সেফেরিয়ে হাতুন আসে। আল্প আরসালান শুনে বলে এই যড়যন্ত্র টেকফুর করেছে।

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle

এরপরই এক চায়নিজ ব্যাবসায়ী এসে বলে জঙ্গলে পালিয়ে ঐ ডাকাতদের কথা আমি শুনতে পাই যে টেকফুর হামলার আদেশ দিয়ে আল্প আরস্লানকে দোষ দিতে বলেছে। আসলে আল্প আরস্লান নির্দোষ!

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম ২৯ এর একদম শেষ সিনে দেখতে পাই সুরমারিতে টেকফুর আল্প আরস্লানের নামে অপবাদ দিয়ে নিজের পাঠানো সেই ডাকাতকে হত্যা করে এরপর আল্প আর্সালান এসে বলে, এটা টেকফুরের কাজ এবং এর সাক্ষী হলো এই চায়নিজ ব্যাবসায়ী।

তখন চইনিজকে বলতে অনুমুতি দিলে মিথ্যে বলে এবং এর সব দোষ আল্প আর্সালানকে দেওয়া হয়।
এবং আল্প আরস্লান তাকে মৃত্যুর হুমকি দিয়ে এখানে মিথ্যে বলতে নিয়ে এসেছে বলে সে জানায়।

এটা শুনে আল্প আরস্লান যেনো আকাশ থেকে পড়ে, এবং এখানেই এই পর্বের সমাপ্তি …

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম ৩০ অনেক উত্তেজনা নিয়ে হাজির হতে যাচ্ছে। প্রতি মঙ্গলবার নতুন পর্ব বাংলা সাবটাইটেল দেখতে আমাদের ওয়েব সাইট ভিজিট করুন। প্রতি মঙ্গলবার সকাল ৮ টার ভিতর আমাদের সাইটে নতুন পর্ব পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

জনপ্রিয় তুর্কী ঐতিহাসিক ড্রামা সিরিজ আল্পআর্সালান বুয়ুক সেলজুক বাংলা সাবটাইটেল সকল পর্ব ফুল এইসডি। আল্প আর্সালান বুয়ুক সেলজুক ফ্রি ডাউনলোড করুন

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩০ বাংলা সাবটাইটেল

HD 720

সার্ভার ১

১ নং সার্ভার থেকে আপনি সরাসরি HD ভিডিও ডাউনলোড করতে পারবেন। খেয়াল করুন, ভিডিও প্লেয়ারের নিচে ডানপাশে একটা ডাউনলোড বাটন রয়েছে। ওখানে ক্লিক করলে অতিরিক্ত কোন এ্যাপস ছাড়াই আপনার মোবাইলের ব্রাউজারের মাধ্যমে ভিডিও ডাউনলোড হবে। যদি সেটা না পারেন তাহলে নিচে ২ নং সার্ভারে যান।

Bangla Subtitle Full HD 1080

২ নং সার্ভার

২ নং সার্ভার থেকে আপনাকে এ্যাপস দিয়ে ভিডিও ডাউনলোড করতে হবে। আপনাকে 1DM এ্যাপস বা স্নাপ-টিউব ব্যাবহার করতে হবে। ভিডিও লিংক কপি করে এ্যাপসের মাধ্যমে ডাউনলোড করুন।

Bangla Subtitle Full HD 1080

Alparslan Buyuk Selcuklu Episode 30 English And Bangla Subtitle on youtube

আল্প আর্সালানের সকল পর্ব দেখতে ক্লি করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

FOLLOW US

FEATURED POST