Wednesday, February 28, 2024

Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles

Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles

Alparslan 32 Bangla Subtitles

আল্প আর্সালান বুয়ুক সেলজুক এপিসোড ৩২ বাংলা সাবটাইটেল

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম 32 অনেক উত্তেজনা নিয়ে হাজির হতে যাচ্ছে। প্রতি মঙ্গলবার নতুন পর্ব বাংলা সাবটাইটেল দেখতে আমাদের ওয়েব সাইট ভিজিট করুন। প্রতি মঙ্গলবার সকাল ৮ টার ভিতর আমাদের সাইটে নতুন পর্ব পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

Alparslan Buyuk Selcuklu Episode 31 Review

বিসমিল্লাহির রহমানির রহিম

পর্বটি শুরু হয় গত পর্বের সেই বেদনাদায়ক সিকুন্স থেকে যেখানে আমরা দেখেছিলাম আলপাগুত কে ফাসিতে ঝুলানো হচ্ছে এবং তার পায়ের নিচ থেকে পাটাতন সরিয়ে ফেলা হয়, তবে এই পর্বের শুরুতেই আমাদের হৃদয়ের বেদনা মুছে গেছে কারন টেকফুর তার তরবারি দিয়ে রশি কেটে আলপাগুত কে ফাসি থেকে মুক্তি দেন এবং নির্দেশ দেন তাকে উত্তম খাবার এবং কাপড় প্রদান করতে।

আলপাগুত কে টেকফুর ফাসি থেকে বাচানোর পরে আল্প আরসালান টেকফুর কে প্রশ্ন করে “আপনি কি কেকাভমেনোসের অবশিষ্ট সব মুছে ফেলতে চান? তখন টেকফুর বলে আপনি কি তাকে চিনেন?


জবাবে আল্প আরসালান বলে তিনি কিভামেনোসের সবচেয়ে মূল্যবান পুরুষদের একজন।দুকাস যখন আমার কাছে ধরা পড়েছিল তাকে বাচানোর জন্য আলপাগুতকে পাঠানো হয়েছিল। তবে তার কাছে থেকে আমি দুকাসকে ফিরে পেয়েছি কিন্তু “আলপাগুত” সে পালিয়ে যায়।

টেকফুর আল্প আরসালান কে প্রশ্ন করে যে” যখন ভাসপোরাকান পড়ে গেল সেখানে কি আলপাগুত ছিল না?
জবাবে আল্প আরসালান বলে যদি সে(আলপাগুত) সেখানে থাকতো তবে সে এখানে কেন? বিজয়ের পরে আমি সব জায়গায় তাকে খুজি হত্যা করার জন্য কিন্তু খুজে পাই নাই।

Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on facebook
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Dailymotion
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles online

এরপর আল্প আরসালান আলপাগুতকে ক্রীতদাস হিসাবে কিনতে চাইলেও টেককফুর তাতে রাজি হন নাই।গেভেরে হত্যা করতে জারান যে ছুরি নিয়ে গিয়েছিল সেটা ওখে হাতুন দেখে ফেলে এবং তাকে ধরে ফেলে। তখন ওখে হাতুন এবং জারানের মধ্যে কথোপকথন হয় এবং সেখানে ইনাল বে এর স্ত্রী জারানকে বলে তোমাদের মধ্যে কি প্রতিদ্বন্দিতা আছে তা আমি জানিনা? কেন তাকে হত্যা করতে গেলে?

জারান কেন হত্যা করতে চায় তার কারনগুলো এবং তার দুঃখ কষ্টের কথাগুলো ইনাল বে এর স্ত্রীর (ওখেহাতুন) সাথে শেয়ার করে এবং সে বলতে চায় সে ই শুধুমাত্র তার প্রতিদ্বন্দ্বী নয় বরং সমস্ত সেলজুকরা তার শত্রু।
কারণ তার বাবা তার ভাই তারা উভয়ে সেলজুকদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে মারা যায়।

সে কোনভাবেই সেফেরিয়াকে সেলজুক হাতুন হতে দিতে চায় না। তখন ওকে খাতুন ও বলে যে সেও সেফেরিয়ার সাথে আল্প আরসালান এর বিয়ে হোক এটা চায়না এবং সে তার এই কথা কাউকে বলবে না যদি সে(জারিন) ওখে হাতুনের কথা মতন চলে।

টেফুরের আমন্ত্রনে আল্প আরসালান সেখানে গেলেও কোন খাবার না খেয়ে টেকফুরের প্রস্তাব দেয়া সমঝোতা না করে ফিরে চলে আসেন। তবে টেকফুর আল্প আরসালান কে আল ফারাবির একটি কোরআন শরিফ উপহার দিয়ে তার মন জয় করার চেষ্টা করে।তবে এখানেও তার গভীর ষড়যন্ত্র আছে কারন এর কালিগুলে বিষ মিশানো।

সেফেরিয়া হাতুন এর বিয়ের আয়োজন সম্পর্কে চারী বে এবং আরসালান ইউসুফ বে এর মাঝে কথা হয় এবং তখন চারী বে সেফেরিয়া হাতুন কে উদ্দেশ্য করে বলেন যে বিবাহ হবে না তবে ভোজ অনুষ্ঠান হবে। এবং এই উপহারগুলো তোমার জন্য। মনে করো যে এগুলো তোমার বিবাহের উপহার,সেই হিসাবে গ্রহন কর।
তখন সেফেরিয়া হাতুন অসুস্থতার ভান করে বের হয়ে যায় এবং প্রচন্ড হতাশ হয়ে পড়ে।


আরসালান ইউসুফ তখন চারী বে এর কাছে তার সম্মানার্থে এবং মেয়ের বাবা হিসাবে একটি উপযুক্ত আয়োজনসহ বিবাহের প্রস্তাব দেন। কিন্তু চারী বে জানান আল্প আরসালান এতে রাজি না এখনো।
এর উত্তরে আরসালান ইউসুফ বলেন আমি বুখারা থেকে উচ্চপদস্থ ব্যক্তিবর্গকে এই বিয়েতে আমন্ত্রণ জানাবো।

সেফেরিয়া হাতুন তার নিজের কক্ষে এসে কাদতে কাদতে বলে আমি এই বিয়ে করবো না এবং সেলজুকদের রমনী হবো না। সারাজীবন বন্দী হবো না। তখন সে তার নিজের কক্ষের বিভিন্ন আসবাপত্র ভাংচুর করে।
জারান তাকে শান্ত করার চেষ্টা করলে সে বলে “আমি কি ভাবে শান্ত হবো বলো জারান”! ” আমি আমার জন্মভূমিকে খুব অনুভব করি এবং আমার বোন এর কথা মনে পড়ে “

জারান তখন বলে শান্ত হন আপনি। এই বিয়ে আপনার সব কিছু শেষ করবে না বরং এটা একটা ভালো সুযোগ যে আল্প আরসালান এর স্ত্রী হবেন।তারপর আমাদের সামনে সকল দরজা খুলে যাবে। তারপর সেলজুকদের শেষ করা অনেক সহজ হবে।

ব্যবসায়ী রাজেন(আল্প আরসালানের গুপ্তচর) টেকফুরের দুর্গে থেকে গেলেও বাকি অধিকাংশ বনিকগন টেকফুর থেকে মুখ ফিরিয়ে নেয় এবং আল্প আরসালান এর কাছে চলে আসে তখন চারী বে তাদের দেওয়া পূর্বের সকল সুযোগ সুবিধা বহাল রাখার প্রতিশ্রুতি দেন। কর একতৃতীয়াংশ করে দেন। এবং বলেন কোন মালের ক্ষতি হলে সেলজুক ভূমিতে তার ক্ষতিপূরণ দেওয়া হবে।

Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Facebook
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Dailymotion
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Kayifamily

আলেক্সান্ডার খুব চিন্তিত হয়ে পড়ে আল্প আরসালান এর সামনের কার্যক্রম নিয়ে। সে প্লাটিয়াস কে বলে যে আল্প আরসালান কে না থামানো গেলে সে আনাতোলিয়া পর্যন্ত হাত বাড়াবে। তার যুদ্ধের ময়দানে সবচেয়ে শক্তির বিষয় হলো উন্নত জাতের ঘোড়াগুলো। তাই সে প্লাটিয়াস কে বলে কিভাবে এই ঘোড়া পাওয়া যাবে?


তখন প্লাটিয়াস একটি নতুন খবর দেন যে সুলতান তুমরুল বে আল্প আরসালান এর বিবাহ উপলক্ষে উপহার হিসাবে উন্নত জাতের ঘোড়া পাঠিয়েছে। যা সীমান্ত এলাকায় চরানোর জন্য রাখা হয়েছে।

এটা জানানোর পরে আলেকজান্ডার একটা পরিকল্পনা করে এবং প্লাটিউস কে নিয়ে ঘোড়াগুলো অপহরন করতে সীমান্ত এলাকায় যায়। এদিকে আলপাগুত টেকফুরে বিশ্বাস অর্জন করতে সক্ষম হয় এবং সম্রাট তাকে সত্যিই রোমান গুপ্তচর মনে করে। টেকফুর আলপাগুতকে প্রশ্ন করে যে তুমি তো তুর্কিদের ঘৃনা করো তাহলে তোমার নাম কেন তুর্কি ভাষার?


জবাবে আলপাগুত বলে সে একজন খৃষ্টান এবং সে তুর্কিদের ধর্ম এবং তাদেরকে ঘৃনা করে। টেকফুর তার জ্ঞানের পরিক্ষা করে এবং তাকে বিভিন্ন বিষয় প্রশ্ন করে। টেকফুর জানতে চায় যে তুমরুল সুলতান মারা গেলে কে সিংহাসন নেব? জবাবে আলপাগুত বলে চারী বে নিবে তখন টেকফুর পাল্টা প্রশ্ন করে যদি চারী বে তার আগে মারা যায় তাহলে কে সিংহাসন নেবে?


জবাবে আলপাগুত বলে আল্প আরসালান। তখন টেকফুর পুনরায় জিজ্ঞেস করে ইনাল বে সম্পর্কে? তখন আলপাগুত বলে ইনাল বে সিংহাসনে জন্য আগে বিদ্রোহ করেছে এবং সে সফল হয় নাই। তখন টেকফুর বলে আল্প আরসালান কে কোন ভাবেই সিংহাসন দখল করতে দেয়া হবে না।

এদিকে আলেকজান্ডার এবং প্লাটিয়াস দুইটি সাপ নিয়ে সীমান্ত এলাকায় গিয়ে সাপগুলো ছেড়ে দিয়ে ঘোড়াগুলো কে বাহির করে নিয়ে আসে। আলেকজান্ডার খুব খুশি হয় ঘোড়াগুলো দেখে। ঘোড়াগুলোকে ধরার জন্য আল্প আরসালান এর সৈন্যরা চেষ্টা করে এবং তারা টেকফুরের সীমানার কাছে আসলে উভয় পক্ষের মধ্যে তর্ক হয়।

এই খবর যখন আল্প আরসালান জানতে পারেন তখন সে নিজে ছুটে আসে,যে ঘোড়াগুলো ছুটে গেছে তার মধ্যে কারাবে ও ছিল তাই আল্প আরসালান বে ও কারন অনুসন্ধানে চলে আসে। আশেপাশে খুজতে থাকে এবং তখন আল্প আরসালান এর ছোট বেলার একটা কথা মাথায় আসে যখন সে বাশি বাজাতো এবং তার ঘোড়াটি কাছে আসলে আপেল খেতে দিত।

তাই তিনি হঠাৎ করে বাশি বাজাতে থাকেন। কিছু সময় বাশি বাজানোর পরে হঠাৎ কারাবে ছুটে আসে আর তারপর আল্প আরসালান সহ সকলে বুঝতে পারে ঘোড়াগুলো কারা নিয়েছে এবং কোন দিকে আছে। তখন তারা টেকফুরের সীমানার মধ্যে ঢুকে পড়ে এবং ঘোড়াগুলোকে যেখানে রাখা হয়েছে সেই জাগায় পৌছে যায়।

একটা বুদ্ধি করে তারা কারাবে কে ঘরের সামনে বেধে রাখে এবং আলেকজান্ডার ও প্লাটিয়াস সেটা দেখে খুশি হয় এবং বের হয়ে ঘোড়ার কাছে এলে দুর থেকে আল্প আরসালান সহ সকলে তাদের ঘিরে ফেলে।

আলেকজান্ডার এর সাথে আল্প আরসালান এর বিতর্ক হয় এবং আল্প আরসালান এর সাথে তরবারী চালাতে গিয়ে হেরে মাটিতে পড়ে যায় তখন আল্প আরসালান আলেকজান্ডার কে উদ্দেশ্য করে বলে “টেকফুরের ঘোড়াচোর ছেলে” উক্তিটি যথার্থ ছিল এবং হাস্যরসাত্নক ।

এই ঘোড়াচুরির বিষয়ে টেকফুর কিছুই জানে না। তাই টেকফুর দূর্গে আলেকজান্ডার ও প্লাটিয়াস কে খুজে। তাদের কে না পেয়ে এক সৈন্যের কাছে জিজ্ঞেস করলে সে বলে প্লাটিয়াস একদল সৈনিক নিয়ে বের হয়ে গেছে।

আরসালান ইউসুফ টেকফুরের দুর্গে তার সাথে দেখা করতে যায় এবং তার মেয়ের বিয়ের কথা টেকফুরকে জানায়।
টেকফুর তখন বলে যে আপনি হবেন ভাসপোরাগানে আমার কান ও চোখ। জবাবে আরসালান ইউসুফ বলে যে আপনি আল্প আরসালান এর বিরুদ্ধে অভিযান করছেন এবং সেখানে আপনার পক্ষ নিয়ে একবার হেরেছি আমি। আর এখন আল্প আরসালান আমার হবু জামাই। এখন আমি সেলজুকদের হৃদয়ে আছি। আপনি আপনার মতো হিসাব করেন।


এই কথোপকথন ইনাল বে দেখে ফেলে এবং সে আরসালান ইউসুফ কে রাস্তা আটকিয়ে বন্দী করে নিয়ে আসে এবং অন্ধকুপে রেখে দেয়। এই সংবাদ যখন আল্প আরসালান জানতে পারে সে তাড়াতাড়ি আলেকজান্ডার কে ছেড়ে দিয়ে চলে আসে এবং ইনাল বে ও আরসালান ইউসুফ এর মধ্যে বিবাদ মিমাংসা করে।

আফসিন বে বিবাহ উপলক্ষে প্রথম গনিমতের কিছু স্বর্ণমুদ্রা ও একটি মানচিত্র পাঠায়। এতে আল্প আরসালান খুশি হয় এবং বলেন যে যতদিন সেলজুকদের ভিতরে এমন যোদ্ধা থাকবে ততদিন আনাতোলিয়া বিজয়ের স্বপ্ন টিকে থাকবে।

টেকফুর তার ছেলে ও প্লাটিয়াস কে জিজ্ঞাসাবাদ করে এবং তারা মিথ্যা বলে টেকফুরের কাছে। আলেকজান্ডার তার বাবাকে বলে যে ” আমি খবর পেলাম সেলজুকরা সুরমারি বানিজ্য দূর্গ আক্রমণ করবে তাই প্যাতিউস কে পাঠালাম তদন্ত করতে। যখন সে ফিরে আসতে দেরি করলো তখন আমি নিজে গেলাম কিন্তু খবরটি ছিল মিথ্যা।

টেকফুরের সন্দেহ তাও থেকে যায় তাই সে প্রশ্ন করে আরো কিছু আছে কিনা? তখন আলেকজান্ডার বলে না। এদিকে আল্প আরসালান বিবাহ সম্পূর্ণ হয়,সেফেরিয়ার বোন গোলজা ও বিবাহ অনুষ্ঠানে আসে এবং বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজন করা হয় সেখানে অতিথিগন নানারকম উপহার সামগ্রী নিয়ে আসতে থাকে। টেকফুর ও আসে এই অনুষ্ঠানে অভিনন্দন জানাতে।


Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Facebook
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Dailymotion
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Kayifamily


এই অনুষ্ঠানে একজন লোক আসে বাগদাগ থেকে তার সাথে কারুকার্য খচিত একটি ধনুক থাকে যা আল্প আরসালান বে কে উপহার দিতে আনে এবং সে যখন আল্প আরসালান এর কাছে আসে তখন সে আল্প আরসালান কে হত্যাকরতে ছুরি মারতে যায় কিন্তু আল্প আরসালান সচেতন থাকায় সে আল্প আরসালান এর শরীর স্পর্শ করতে পারে না এবং আল্প আরসালান তাকে আঘাত করে মাটিতে ফেলে দেয়। তখন সবাই হতভম্ব হয়ে যায়।

এই হত্যা চেষ্টার দায় সেফেরিয়ার উপর চাপানোর চেষ্টা করে গেভে।সে বলে আগে নিজে হত্যার চেষ্টা করছে আর এখন বাগদাদ থেকে লোক এনে আমার ভাইকে হত্যার চেষ্টা করা হচ্ছে। এই অতিথি কে নিয়ে যাওয়া হয় এবং তার চেতনা ফিরে আসা পর্যন্ত অপেক্ষা করতে থাকে সবাই।

চেতনা ফিরে আসার পরে আল্প আরসালান বে কে সংবাদ দেয়া হয় এবং সে এসে জিজ্ঞেস করে কে তাকে পাঠিয়েছে এবং কাকে হত্যার জন্য? তখন এই গুপ্তঘাতক বলে আমি সেফেরিয়া হাতুন কে হত্যা করতে এসেছি এবং আমাকে ইনাল বে পাঠিয়েছে তখন সবাই হতভম্ব হয়ে দাড়িয়ে থাকে আর এই দৃশ্যায়ানের মধ্যে দিয়ে এই পর্বের সমাপ্তি ঘটে।

আরো পড়ুন

সার্ভার ১

,

১ নং সার্ভার থেকে আপনি সরাসরি HD ভিডিও ডাউনলোড করতে পারবেন। খেয়াল করুন, ভিডিও প্লেয়ারের নিচে ডানপাশে একটা ডাউনলোড বাটন রয়েছে। ওখানে ক্লিক করলে অতিরিক্ত কোন এ্যাপস ছাড়াই আপনার মোবাইলের ব্রাউজারের মাধ্যমে ভিডিও ডাউনলোড হবে। যদি সেটা না পারেন তাহলে নিচে ২ নং সার্ভারে যান।

.

২ নং সার্ভার

২ নং সার্ভার থেকে আপনাকে এ্যাপস দিয়ে ভিডিও ডাউনলোড করতে হবে। আপনাকে 1DM এ্যাপস বা স্নাপ-টিউব ব্যাবহার করতে হবে। ভিডিও লিংক কপি করে এ্যাপসের মাধ্যমে ডাউনলোড করুন।

.

.

৩ নং সার্ভার ১০৮০ ফুল এইস ডি

.

All Episode

ভলিউম ৩২ এর কিছু ছবি

Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Facebook
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Dailymotion
Watch Alparslan Buyuk Selcuklu Episode 32 Bangla Subtitles on Kayifamily

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

FOLLOW US

FEATURED POST