Thursday, February 29, 2024

আল্প আরসালান বুয়ুক সেলজুকলু ভলিউম ৪১

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

রিভিউ

আল্প আরসালান বে ইনাল বে কে বেসাসিরিরির সাথে বন্দী করে এবং তাদের প্রাসাদে নিয়ে আসে। সুলতান যখন কী ঘটছে তা বোঝার চেষ্টা কর, আলপার্সলান সমস্ত ঘটনা বলতে শুরু করেন। সুলতান বুঝতে পারে যে তার ভাই একজন বিদ্রোহী। সব সৈন্য রুম থেকে বের হয়ে যায়। ইনাল বে’র কথা বলতে শুরু করে এবং সুলতানকে দোষারোপ করে। ইনাল বে বলে যে সুলতান কখনই ন্যায্য সিদ্ধান্ত নেননি এবং তিনি তার উপর প্রতিশোধ নেবে। সুলতান খুব রেগে যায় কিন্তু কিছুই করে না।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

সেফেরিয়ে বাইজেন্টাইন সৈন্যদের কাছ থেকে পালানোর চেষ্টা করে, কিন্তু ব্যর্থ হয়। লর্ড সেফেরিয়েকে ধরে আনের কাছে ফিরে আসে। ইনাল বে বছরের পর বছর ধরে রাষ্ট্রের জন্য কী করেছে তা বলে এবং যে তিনি সিংহাসনে থাকার যোগ্য। সুলতান আর তা গ্রহণ করতে পারে না এবং ইনাল বে’কে অন্ধকূপে নিয়ে যাওয়ার আদেশ দেয়। ফ্লোরা আত্মহত্যা করার জন্য সরাইখানার প্রাচীরের কাছে যায়।

সুলেইমান বে ফ্লোরাকে থামানোর চেষ্টা করে এবং শেষ পর্যন্ত তাকে ধরে ফেলে। সুলতান বেসিরিকে মৃত্যুদণ্ড দেওয়ার জন্য পদক্ষেপ নেয়। বেসাসিরি সুলতানকে থামিয়ে দিয়ে বলেন যে আব্বাসীয় খলিফা মারা যাবে। সুলতান কিছুক্ষণের জন্য চিন্তা করার জন্য মৃত্যুদন্ড স্থগিত করে এবং বেসাসিরিকে অন্ধকূপে পাঠিয়ে দেয়। টেকফুরের বাণী প্রাসাদে এসে পৌঁছায়। আলপার্সলান বে জানতে পারেন যে টেকফুর একটি সভার জন্য অনুরোধ করেছে।ষ এবং তার সাথে কথা বলার জন্য প্রস্তুত হয়েছে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

ইউসুফ অন্ধকূপে গিয়ে সেফেরিয়ের সাথে শেষবারের মতো কথা বলে। সেফেরিয়ে তার বাবাকে বলে যে সে একজন বিশ্বাসঘাতক এবং আর কখনও তার সাথে কথা বলবে না। ফাদার ভবিষ্যদ্বাণী করেন যে আলপার্সলান বে শীঘ্রই শহরে আসবে এবং তার জন্য অপেক্ষা করতে শুরু কর। চাগরি বে কিছুক্ষণ পরে ঘুম থেকে উঠে জিজ্ঞাসা করে যে আলপার্সলান বে’র অবস্থা কেমন। এদিকে, একজন বার্তাবাহক তাঁবুতে এসে চাগরি বে’কে বলে যে ইনাল বে’কে গ্রেপ্তার করা হয়েছে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

আলপার্সলান বে প্রবেশদ্বারে তার অস্ত্র রেখে টেকফুরের সাথে কথা বলতে যায়। টেকফুর আলপার্সলান বে’কে শান্ত হতে বলে এবং তাকে সেফেরিয়ে দেখায়। আলপার্সলান বে’কে টেকফুরের কাছে তার স্ত্রীকে মুক্তি দেওয়ার জন্য অনুরোধ করে। টেকফুর আলপার্সলান বে’র কাছ থেকে সরাইখানা এবং ভাসপুরাকানকে ফিরিয়ে চায়। সেফেরিয়ে হাতুন তার স্বামীকে এই চুক্তিতে স্বাক্ষর না করতে বলে।

আলপার্সলান বে বলে যে তিনি টেকফুরের কথায় রাজি সে চুক্তিতে স্বাক্ষর করবেন, তবে তিনি গুপ্তচরের কাছ থেকে পাওয়া ছুরিটি ব্যবহার করে টেকফুর কে বন্দী করে। অতঃপর বাইজেন্টাইনের এক সৈন্য সেফেরিয়ে হাতুনের কাঁধে তীর মারে। আলপার্সলান বে সবাইকে শান্ত হতে বলেন এবং বলেন যে তিনি সেফেরিয়ে হাতুন কে রক্ষা করবে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

টেকফুর তার জীবন বাঁচানোর জন্য সেফেরিয়ে হাতুনকে মুক্তি দেয় এবং আলপার্সলান বে’কে যেতে দেয়। বেসাসিরি ইনাল বে’কে ধৈর্য ধরতে বলে এবং বলে যে তারা শীঘ্রই অন্ধকূপ থেকে পালিয়ে যাবে। জালাল অন্ধকূপে আসে এবং বেসাসিরিকে চিৎকার করতে শুরু করে। প্রহরীরা জালালকে শান্ত করার চেষ্টা করে। বেসাসিরি জালাল যে গোপন বার্তাটি নিয়ে এসেছিল তা পড়ে এবং জানতে পারে যে তারা এই রাতে প্রাসাদ থেকে পালিয়ে যাবে।

আলপার্সলান বে বনে সেফেরিয়া হাতুনের সাথে কথা বলে এবং তার ক্ষতের দিকে তাকায়। ওকে হাতুন তৎক্ষণাৎ প্রাসাদে যায় এবং সুলতানের সাথে কথা বলতে শুরু করে। ওকে প্রথমে তার স্বামীকে ক্ষমা করে দিতে বলে, কিন্তু সুলতানকে রাজি করাতে পারে না। ওকে হাতুন রেগে যায় এবং বলে যে ইনাল বে শীঘ্রই সিংহাসন গ্রহণ করবে। সুলতান ওকে হাতুন কে নির্বাসিত হওয়ার আদেশ দেন এবং প্রথমে তাকে হাসপাতালে পাঠান। টেকফুর জানতে পারেন যে গির্জার যাজক এবং ভিক্ষুকদের মধ্যে একজন বিশ্বাসঘাতক।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

যখন এরবাস্কান তার ভাই যা করেছে তা নিয়ে বিচলিত হয়, গেভার এসে তাকে শান্ত করে। গেভার হাতুন বলে যে এরবাস্কান নির্দোষ। আলপার্সলান বে সেই রাতে সেফেরিয়ে হাতুন এর সাথে কথা বলার জন্য তার ঘরে যায়। সেফেরিয়ে হাতুন তাকে বলে যে সে ভাল বোধ করছে না, এবং আলপার্সলান বে ডাক্তারদের ডাকে। চাগরি অতীতের কথা স্মরণ করে এবং ইনাল বে যা করেছে তার জন্য দুঃখ প্রকাশ করে। তুরুল সেই রাতে দীর্ঘ সময় ধরে আল্লাহর কাছে প্রার্থনা করে এবং সাহায্য প্রার্থনা করে। আকিন হাতুন বলে, সেফেরিয়ে হাতুন সুস্থ আছেন।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

আলপার্সলান বে তার স্ত্রীর সাথে দেখা করতে যায় এবং জানতে পারে যে সে গর্ভবতী। আলপার্সলান বে খুব খুশি হয় এবং তার স্ত্রীকে একটি উপহার দেয়। জালাল অন্ধকূপের রক্ষীদের হত্যা করে এবং বেসাসিরিকে সহায়তা করে। ইনাল বে বলে যে তারা প্রাসাদ থেকে পালানোর জন্য সুড়ঙ্গগুলিতে যাবে তবে পরে তার মন পরিবর্তন করে। ইউসুফ বে জানতে পারে যে তার মেয়ে গর্ভবতী এবং বলে যে সে তার জীবন বাঁচাতে এই পরিস্থিতিটি ব্যবহার করবে।

ইনাল বে সেই রাতে প্রাসাদ থেকে পালিয়ে জঙ্গলে চলে যায়। যখন ওকে হাতুন জেগে ওঠে, তখন সে তার বিছানায় একটি চিঠি খুঁজে পায় এবং অন্ধকূপে চলে যায়। ওকে হাতুন‌ অন্ধকূপে কাউকে দেখতে পায় না এবং বুঝতে পারে যে তার স্বামী পালিয়ে গেছে। আলপার্সলান বে ইউসুফ ইনাল বে’র মৃত্যুদন্ড কার্যকর করার আদেশ দেন। ইউসুফ ইনাল বে বলে যে তিনি তার নাতিকে দেখতে চায় এবং তাকে যেন ক্ষমা করা হয়। আলপার্সলান বে সেফেরিয়ে হাতুনের অনুরোধে ইউসুফ ইনাল বে কে হত্যা করে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

জালাল আল্প বলে যে ওকে হাতুন ইনাল বে’কে পালাতে সহায়তা করেছিল এবং তাকে দোষারোপ করেছিল। সুলতান বিশ্বাস করেন যে ওকে দোষী এবং তাকে কারাগারে প্রেরণ করে। বেসাসিরি টেকফুর কে সমস্ত কিছু বলে এবং বলে যে ইনাল বে শীঘ্রই সিংহাসন গ্রহণ করবে।

টেকফুর বলে যে তিনি ইনাল বে’কে সাহায্য করবে, কিন্তু বেসাসিরী তাকে এটি না করতে বলে। টেকফুর বলে যে তিনি বেসিরিকে ধন্যবাদ জানিয়ে গোপনে ইনাল বে’কে সমর্থন করৈ। ইনাল বে বনের মধ্যে একটি পরিকল্পনা তৈরি করে এবং বলে যে তিনি জেনসে তার সেনাবাহিনী ব্যবহার করবে। গোক্তাস বলে যে তিনি ইনাল বে’কে সাহায্য করবে এবং আলপার্সলান বে’কে থামানোর জন্য বনে অপেক্ষা করতে শুরু করে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

জেরেন বলে যে তিনি ইউসুফ ইনাল বে’র প্রতিশোধ নেওয়ার জন্য সেফেরিয়ে হাতুন কে বিষ প্রয়োগ করবে। টেকফুর জানতে পারে যে তাঁর মেয়ে মঠে নেই। পুরোহিত বলে যে ফ্লোরা একা মঠ থেকে পালিয়ে গিয়েছিল। টেকফুর তৎক্ষণাৎ সরাইখানায় যায় এবং বলেন যে তিনি ফ্লোরাকে ফিরে পেতে চায়। সুলেইমান বে বেসাসিরিকে ধরার জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে তিনি টেকফুর কে দেখতে পায়। ফ্লোরা বলে যে তিনি আর কখনও আনির কাছে ফিরে আসবে না। গোকতাসকে পরাজিত করার পরে, আলপার্সলান বে গেন্সে যায় এবং ইনাল বে’র জন্য অপেক্ষা করতে শুরু করে। ওকে হাতুন রক্ষীদের একের পর এক মারতে শুরু করে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

কিছুক্ষণ পরে, সেফেরিয়ে হাতুন বমি করতে শুরু করে এবং অজ্ঞান হয়ে যায়। একজন সৈনিক জেনস থেকে বেরিয়ে আসে এবং বলে যে সে আলপার্সলান বে’র সাথে কথা বলতে চায়। আলপার্সলান বে বুঝতে পারে যে ইনাল বে ইতিমধ্যে গোপনে শহরে প্রবেশ করেছে। সৈনিকটি আলপার্সলান বে’কে ফিরে আসতে এবং এমনকি আত্মসমর্পণ করতে বলে।

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

আলপার্সলান বে খুব রেগে যায় এবং ইনাল বে’র সৈন্যদের হত্যা করে। গেভারে হাতুনের সাথে কথা বলার পরে, আকিন হাতুন বুঝতে পারে যে কিছু ভুল হয়েছে এবং সেফেরিয়ে হাতুন কে পরীক্ষা করতে যায়। ছয় মাস অতিবাহিত হয় এবং দুটি মহান সেনাবাহিনী যুদ্ধক্ষেত্রে আসে। আলপার্সলান বে ইনাল বে’র সাথে শেষবারের মতো কথা বলতে যায়। ইয়ানাল বে আলপার্সলান বে’কে দ্বৈত করার প্রস্তাব দেয়। আলপার্সলান বে দ্বৈরথের প্রস্তাব গ্রহণ করে কিন্তু বলে যে সুলতানের সেনাবাহিনী আর ফিরে আসবে না। সবার সামনেই লড়াই শুরু করেন দুই জন। লেখকঃ মারুফ ইবনে ইয়ালিদ

Alparslan Buyuk Selcuklu Episode-41 Bangla Subtitles

Player-1

Player-2

Player-3 full HD

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

FOLLOW US

FEATURED POST