Monday, June 17, 2024

Alparslan Episode 46 Bangla Subtitles

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

এবারের পর্বের শুরুতেই গত পর্বের সেই কামানের গোলা নিক্ষেপের দৃশ্য দেখানো হয়। গোলাটি দূর্গের ভিতরে পড়ে। ফলে আল্প আরসালান বে অস্থির হয়ে উঠেন গেভের হাতুন এর চিন্তায়। কারন সে আল্প আরসালান বের সাথে না গিয়ে আরবাজকান বের সাথে ভিতরে থেকে যান।

অন্য দিকে গেভের হাতুন এর জন্য আরবাজকান বে ও চিন্তিত হয়ে পড়ে। কারন তাকে খুজে পাওয়া যাচ্ছিল না। অবশেষ তাকে খুজে পায় আরবাজকান বে। এদিকে কোথায় থেকে এই হামলা হচ্ছে সেটা জানতে আল্প আরসালান বে তার সৈনিক সহ সেদিকে এগিয়ে যান । সেখানে থাকা সকল নাইটদের হত্যা করে আল্প আরসালান বের বাহিনী
তারপর আল্প আরসালান আবারো ফিরে আসে সুরমারি বানিজ্য দূর্গের দরজায়। এসে তার বোন গেভের হাতুন কে দেখতে চায়। তখন তাকে জানানো হয় তার বোন ভালো আছে। সে খুব রাগান্বিত হয়ে পড়ে তার বোন কে না দেখতে পেয়ে।

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

এদিকে সুলতানের স্ত্রী মারা যায়। এই খবর শুনে সুলতান কষ্ট শোকে অসুস্থ হয়ে পড়ে। তার অবস্থা এতোই খারাপ হয় যে সে অজ্ঞান হয়ে পড়ে যায়। তাকে দ্রুত হেকিমের কাছে নিয়ে গেলে হেকিম তাকে বিশ্রামের পরামর্শ দেন। এই কারনে সুলতানের গদিতে নায়েবে সুলতান সুলেমান বে বসেন।এই কারনে সকলের মাঝে অসন্তোষ দেখা দেয়।

রসুল তেগিন ও আরবাজকান বের মধ্যে একটি বিষয় নিয়ে হাতাহাতি হয়। সেটা হলো কে কার থেকে উচ্চতর মর্যাদা প্রাপ্ত। এই বিষয় তাদের মাঝে থাকা পূর্বের ঐক্যকে নষ্ট করে। ফলে দুজন পরষ্পরের বিপক্ষে চলে যায়।
এদিকে কুতালমিশ বের সাথে আল্প আরসালান বের ঝামেলা চরম পর্যায়ে পৌছে যায়৷ কুতালমিশ বে সুলতান সুলেমানের সামনে খোরাসান দাবি করে। তখন পাশেই দাড়ানো ছিল আল্প আরসালান বে। তিনি এর প্রচন্ড বিরোধীতা করেন। কারন খোরাসান ছিল চারী বে অর্থাৎ আল্প আরসালান বের বাবার দখলে।

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

তাই তার মৃত্যুর পরে এটা আল্প আরসালান বে শাসন করছিল। এখন কুতালমিশ বে এটা দাবি করার আল্প আরসালান বে রাগান্বিত হয়ে পড়ে। সে কুতালমিশ বেকে বলে খোরাসান চাচ্ছেন না কি নিজের মৃত্যু ডেকে আনছেন। এই সময় উভয় পক্ষকে সুলতান থামতে বলেন। তাদেরকে শান্ত করেন। এবং প্রস্তাব বিবেচনা করে দেখা হবে বলে জানিয়ে দেন।

আল্প আরসালান বে সুলেমান বের এই কথাতে আরো রাগান্বিত হয়ে উঠেন। কারন এটা তো নায্য কোন দাবি হতে পারে না। কিভাবে এটা বিবেচনা করা হতে পারে৷। এই সময় সুলেমনা বে দ্রুত প্রাসাদ ছেড়ে বের হতে গেলে সুলেমান বে তাকে প্রাসাদে থাকতে বলেন। এদিকে কুতালমিশ বে সুলেমান কে জানায় যে বিশাল সেনাবাহিনী তার নির্দেশের অপেক্ষায় রয়েছে। যদি এভাবে না দেয়া হয় তাহলে সে যুদ্ধ করে দখল করে নিবে৷ আর এতে অনেক নিরহ মানুষ প্রান হারাবে। তাই সুলতানের আসনে বসা সুলেমান বে পড়ে যান বিশাল বিপদে।

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

টেকফুর গ্রেগর নতুন পরিকল্পনা শুরু করে। ভাসপোরাকান দখলে নিতে সে একদল তূ্র্কির আশ্রয় নিয়ে ভাসপোরাকানে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করতে থাকে। হঠাৎ করে ভাসপোরাকান এমন সমস্যা দেখে সেফিরায়া হাতুন নিজে সমস্যা সমাধান করতে আসে বাজারে। তখন সকলে দাবি করে তাদের আরো জমি চাই।আল্প আরসালান তাদের নায্য পাওনা দিচ্ছে না। এসক দাবি ছিল সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। তাই এই দাবি করা একজন সেফেরিয়া হাতুন এর দিকে রাগান্বিত হয়ে তাকে মারতে যায়। এমন সময় সেফেরিয়া হাতুন তার তরবারী দিয়ে ওই ব্যক্তির মাথা শরীর থেকে আলাদা করে দেয়। Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

উপস্থিত সকলে এই দৃশ্য দেখে হতভম্ব হয়ে যায়। সেফেরিয়া হাতুন জনগনের উদ্দেশ্য এক সংক্ষিপ্ত ভাষন দেন। তারপর জনগন সকলপ যার যার কাজে চলে যায়। এভাবে এই বিদ্রোহ কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।
এদিকে কুতালমিশ বের সাথে যোগ দিতে আসা এক বিশাল বাহিনী কে আক্রমণ করে বসে আল্প আরসালান বে সহ তার যোদ্ধারা। এতে করে তারা তাদের সাথে যুদ্ধে লড়াই করে হেরে যায় ।এবংতাদের সকলকে বন্দী করে রাখা হয়৷

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

এদিকে নিজের ভুল বুঝতে পেরে গেভের হাতুন আবারো ভাসপোরাকানে ফিরে আসে। কিন্তু গেভের হাতুন এর সাথে আরবাজকান বে ফিরে আসতে পারে নাই। কারন রসুল এর সাথে ঝামেলা হওয়ার কারনে তারা সুরমারী বাজার থেকে পালিয়ে আসে। এদিকে তাদের পিছু নিতে থাকে রসুল তেগিন। তারা উভয়ে নাইট সৈন্যদের সামনে পড়ে যায়। যার কারনে আরবাজকান বে ও রসুল তেগিন কে তারা বন্দী করে ফেলে।

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

গেভের হাতুন ভাসপোরাকানে ফিরে এসে সেফেরিয়া হাতুন এর কাছে সাহায্য চায়। মূলত এটার মাধ্যমে নাইট সৈন্যরা ভাসপোরাকানে প্রবেশ করলো। কারন গেভের হাতুন এর সাথে আসা সকলেই নাইট সৈন্য।
আল্প আরসালান বে সহ সকল কে একটি কামরায় বন্দী করে রাখা হয়। সেখান থেকে বের হওয়ার জন্য আল্প আরসালান বে নিজের হাতের রশি খোলার চেষ্টা করে যায়।

Alparslan Buyuk Selcuklu Episode 46 Bangla Subtitles

অবশেষে মুক্ত হতে পারে কিন্তু ততক্ষণে তার সব কিছুই শেষ হয়ে যায়। কারন একদিকে ভাসপোরাকান দখলে নেয় টেকফুর আর অন্য দিকে কুলাতমিশ বে খোরাসান নিয়ে যায়। তার পরিবার ও অনুসারী সহ সকলকে এক অপরিসীম দুঃখ কষ্টের মধ্যে দিয়ে দিন যাপন শুরু করতে হয়

আল্প আর্সালান এপিসোড ৪৬ বাংলা সাবটাইটেল

Video Server

Server-1

Server-2

Download Barbaros Hayreddin Episode 9 Bangla Subtitles

Watch more

Previous article
Next article

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

FOLLOW US

FEATURED POST