ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47
ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

আল্প আরসালান বুয়ুক সেলজুকলু ভলিউম ৪৭ রিভিউঃ

সুলাইমান বে বসতিতে আসে এবং সবাইকে তার আদেশ মেনে চলতে বলে। আলপারসলান বে বলে যে সুলাইমান বে আর তার ভাই না এবং তার পরিবারের কয়েকজন সদস্যকে নিয়ে বসতি ছেড়ে চলে যায়। সুলাইমান বে তার মাকে থামানোর চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়। তিন মাস অতিবাহিত হয় এবং আলপারসলান বে বনের একটি গোপন স্থানে বসবাস শুরু করে। সুলাইমান বে ক্রমাগত তার সৈন্যদের সাথে আলপারসলান বে’কে অনুসন্ধান করে, কিন্তু তাকে খুঁজে পায় না। ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

ফ্লোরা হাতুন সুলাইমান বে’কে এখন প্রাসাদে থাকতে এবং আলপারসলান বে’কে সন্ধান করা বন্ধ করতে বলে। তুগরুল বে তার স্বপ্নের পরে জেগে ওঠে এবং বুঝতে পারে যে সে একটি ভুল করেছে। প্রাসাদের ডাক্তার তৎক্ষণাৎ হারুনকে ডাকে। গ্রিগর বলে যে সুলাইমান বে’কে নিজেকে পুরোপুরি হারিয়ে ফেলেছে। লিও বলে যে সে আলপারসলান বে’র মাথায় একটি বড় পুরষ্কার রেখেছে এবং তিনি শীঘ্রই তাকে খুঁজে পাবে। গ্রিগর বলে, সুলতান তুগরুলের মৃত্যুর পর সবকিছু আরও খারাপ দিকে যেতে পারে।

ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47 সুলতান হারুনের সাথে কথা বলতে শুরু করে এবং তাকে যা বলে তা লিখতে বলে। হারুন তার কালি প্রস্তুত করে সুলতান যা বললে তা লিখতে শুরু করে। সুলতান বলে যে আলপারসলান বে সিংহাসনের যোগ্য এবং তার মৃত্যুর পরে তাকে দেশ শাসন করার আদেশ দেন। সুলতান তখন এই কাগজে তার নিজের সীলমোহর রাখেন। হারুন রুম থেকে বের হয়ে সুলাইমান বে’র সাথে কথা বলতে যায়। যখন সুলাইমান বলে যে আলপারসলান বছ বিপজ্জনক কাজ করতে পারে, তখন একজন সৈন্য এসে বলে যে সুলতান জেগে উঠেছে।

আলপারসলান বে ইয়াসিনের হাতে নিহত বাইজেন্টাইন সৈন্যদের দিকে তাকিয়ে বলে‌ যে তাদের এখন আরও সতর্ক হওয়া উচিত। সুলতান বলেছেন যে তিনি তার ভুল বুঝতে পেরেছিলেন এবং সুলেমান সিংহাসন গ্রহণ করবেন না। সুলাইমান তুগরুলের সিদ্ধান্ত পরিবর্তন করার চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়। উজির মাটিতে কালির ফোঁটার দিকে তাকিয়ে হারুনকে সন্দেহ করতে শুরু করে। যখন সুলাইমান বে বলে যে তাকে অবিলম্বে আলপারসলান বে’কে খুঁজে বের করতে হবে, তখন উজির তাকে থামিয়ে দেয়। ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

উজির হারুনকে বন্দী করার আদেশ দেয় এবং তার সৈন্যপাঠায়। সৈন্যরা অল্প সময়ের মধ্যে হারুনকে ধরে ফেলে। উজির হারুনের কাছ থেকে সুলতানের আদেশে প্রস্তুত কাগজটি নিয়ে তাকে হত্যা করে। আলপারসলান বে তার স্ত্রীর সাথে তার নতুন বসতিতে যায় এবং সেখানকার লোকদের সাথে কথা বলতে শুরু করে। সুলাইমান বে সুলতানের আদেশ পড়ে এবং আবার বলে যে সে আলপারসলান বে’কে খুঁজে পেতে চায়।

ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47 উজির সুলাইমান বে’কে থামিয়ে বলে যে আলপারসলান বে সিংহাসনে আরোহণ করা উচিত নয়। এরবাসকান আল্প গেভের হাতুনের সাথে দুর্গ ছেড়ে যাওয়ার পরিকল্পনা করে। লিও বলে যে সৈন্যরা শীঘ্রই আলপারসলান বে’কে খুঁজে পাবে। ওই রাতে সুলাইমান বে দুঃস্বপ্ন দেখে। সুলাইমান বে কবুতরভর্তি একটি ঘরে নিজেকে খুঁজে পায়। আলপারসলান বে সুলাইমান বে’র সাথে কথা বলতে শুরু করে। সুলাইমান বে বলে যে আলপারসলান বে যা করেছে তা ভুল ছিল এবং তাকে অবিলম্বে আত্মসমর্পণ করতে বলে। আলপার্সলান বে বলে যে তিনি সুলাইমান বে যা করেছে তা জানেন এবং সর্বদা তার খুব কাছাকাছি থাকে।

সুলাইমান বে আলপারসলান বে’র কাছ থেকে সুলতানের আদেশ গোপন করে এবং কিছুক্ষণ পরে জেগে ওঠে। ফ্লোরা হাতুন জানান, তিনি কয়েক ঘণ্টা ধরে সুলাইমান বে’কে খুঁজছে। সেরদার আল্প এবং গুলসে যখন খেলছে, তখন তারা বসতি থেকে দূরে চলে যায়। লিওর সৈন্যরা বনের ভেতর দিয়ে ঘুরে বেড়াচ্ছিল। আলপারসলান বে সেরদার আল্প কে খুঁজে পায় এবং তাকে বসতিতে ফিরে যেতে বলে। সুলাইমান বে উজিরের সাথে কথা বলে এবং তাকে বলে যে আলপার্সলান বে সবকিছু জানে। লিও গেভার হাতুনের কাছে কাছে মিথ্যা বলে এবং তাকে কনস্টান্টিনোপলে প্রেরণ করে। ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

লিও পরে জানতে পারে যে বাইজেন্টাইন সৈন্যরা বনে আলপারসলান বে’র জায়গা খুঁজে পেয়েছে এবং অবিলম্বে চলে যায়। উজির সুলাইমান বে’কে শান্ত করে এবং তাকে বলে যে কেউ প্রাসাদটি দখল করতে পারবে না। কুতালমিস বে সেনাবাহিনীর তুর্কমেনরা অধৈর্য হতে শুরু করে। কুতালিমিস বে বলে যে তুগরুল মারা না যাওয়া পর্যন্ত তিনি অভিনয় করবে না। প্রাসাদের ডাক্তার বলে যে সুলতান মারা গেছে। লিও যখন জঙ্গলে ঘুরে বেড়াচ্ছে, তখন আলপারসলান বে তীর দিয়ে আক্রমণ শুরু করে। লিও আহত হয় এবং তার জীবন বাঁচাতে লুকিয়ে পড়ে।

ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47 আলপারসলান বে বলে যে আরও বাইজেন্টাইন সৈন্য শীঘ্রই আসবে এবং তার পরিবারকে অবিলম্বে চলে যাওয়ার প্রস্তুতি নিতে বলে। উজির বলে যে কুটালমিস বে শীঘ্রই রেতে আসবে এবং তাকে অবিলম্বে সেনাবাহিনীকে প্রস্তুত করতে হবে। ফ্লোরা হাতুন গোপনে তার বাবার কাছে একটি চিঠি পাঠায় এবং তাকে জানায় যে সুলতান মারা গেছে। টেকফুর তখন তার সৈন্যদের সাথে লিও কে খুঁজতে যায়।

সুলাইমান বে ভাবতে থাকে যে আলপারসলান বে শীঘ্রই প্রাসাদে আসবে এবং ধীরে ধীরে ভয় করতে শুরু করে। আলপারসলান বে যখন যাত্রা করার জন্য প্রস্তুত হচ্ছে, তখন তিনি একটি কবুতর দেখতে পান এবং এটি যে বার্তা বহন করে তা পড়ে। আলপারসলান বে জানতে পারে যে সুলতান মারা গেছে এবং তার পরিকল্পনা পরিবর্তন করে। আলপারসলান বে তার পরিবারকে অবিলম্বে চলে যাওয়ার আদেশ দেয় এবং বলে যে সে তার বন্ধুদের সাথে কুতালমিস বে’কে থামাবে ভাবে।

গ্রিগর লিও কে খুঁজে পায় এবং আলপারসলান বে’কে আক্রমণ করতে থাকে। লিও তার সৈন্যদের দলে বিভক্ত করে এবং তাদের আক্রমণ করার আদেশ দেয়। আলপারসলান বে অল্প সময়ের মধ্যে বাইজেন্টাইন সৈন্যদের হত্যা করে এবং বাতুর বে’কে কুতালামিস বে’র সাথে কথা বলতে বলে। বাতুর বে বলে যে সুলতান মারা গেছে এবং বাইজেন্টাইনদের সাথে কাজ করা সুলাইমান বে’র ভুল কাজ। কুটালমিস বে বাতুর যা বলেছে তা বিশ্বাস করে এবং বলে যে তিনি মার্ভে তার সৈন্যদের সাথে প্রাসাদে যাবে। রসুল তেগিন বলে যে কেবল মারভের সৈন্যদের ব্যবহার করা ভুল, তবে কুতালামিস বে তার সিদ্ধান্ত পরিবর্তন করে না। ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

কুতালমিস বে বলে যে তিনি তার সেনাবাহিনীকে তিন ভাগে বিভক্ত করবে এবং এইভাবে প্রাসাদ আক্রমণ করবে। গ্রিগর জানতে পারে যে লিও গেভারকে কনস্টান্টিনোপলে প্রেরণ করেছে এবং তার উপর রেগে যায়। সুলাইমান বে মনে করে যে কুতালমিস বে শীঘ্রই প্রাসাদে আক্রমণ করবে এবং আতঙ্কিত হতে শুরু করে। উজির আবারও সুলাইমান বে’কে শান্ত করার চেষ্টা করে এবং বলে যে তিনি সমস্ত সৈন্য নিয়ে প্রাসাদটি রক্ষা করবে বলে। একটি নিরাপদ স্থানে যাওয়ার পথে, সেফেরিয়া হাতুন কে একদল ডাকাত আটকায়। হায়রুটস সেফেরিয়া হাতুন কে অর্থের জন্য জিজ্ঞাসা করে এবং বলে যে তারা তাকে লিও এর কাছে নিয়ে যাবে।

কুতালামিস বে একটি বক্তৃতা দেয় এবং তার সেনাবাহিনী নিয়ে রওনা দেয়। বাতুর বে বার্তা পাওয়ার পরে, আলপারসলান বে তার বন্ধুদের তার পরিকল্পনা সম্পর্কে বলতে শুরু করে। আলপারসলান বে দু’জন সৈন্য জন্ম ভূমিতে যাওয়ার জন্য বেরিয়ে পড়ে। দুই সৈন্য উপত্যকার শীর্ষে পাথরগুলি নামানোর জন্য পদক্ষেপ নেয়। আলপারসলান বে বলে যে তিনি প্রাসাদের দিকে যাওয়ার সেতুটি উড়িয়ে দেবে। হাসান বে জলাভূমির নীচে জলের শিরাটি উড়িয়ে দেয়, যার ফলে কুতালমিস বে’র সেনাবাহিনীর একটি অংশ থেমে যায়। ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

উপত্যকার পাথরের কারণে রসুল তেগিন তার সৈন্যদল আগাতে পারে না। আলপারসলান বে সেতুটি উড়িয়ে দেয় এবং তারপরে চলে যায়। সুলাইমান বে কুতালমিস বে’র জন্য অপেক্ষা করতে থাকে এবং বলে যে সে তার সেনাবাহিনীকে শহর থেকে বের করতে চায়। আলপারসলান বে প্রাসাদে এসে তার হাতে থাকা কাগজটি দেখায়। সুলাইমান বে তার ভাইয়ের সাথে কথা বলতে যায় কি ঘটছে তা জানতে। আলপারসলান বে বলে যে সে সুলতান তুগরুলের জানাজায় অংশ নেবে এবং তার হাতে থাকা চিঠি দেখায় এবং সুলেমান বে’কে সিংহাসন ত্যাগ করতে বলে।

Video Player

Server-1

Server-2

Server-3

ALPARSLAN BUYUK SELCUKLU EPISODE 47

KURULUS OSMAN

FACEBOOK

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here