Wednesday, June 19, 2024

Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles | আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩১ বাংলা সাবটাইটেল

Alparslan Buyuk Seljuk Episode 31 Bangla Subtitles

Alparslan Episode 31 Bangla Subtitles

Alparslan Buyuk Seljuk Bangla Subtitles
আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩১ বাংলা সাবটাইটেল
Alparslan Buyuk Seljuk 31 English Subtitles

Alparslan Buyuk Selcuklu Episode 30 Review

Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles | আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩১ বাংলা সাবটাইটেল

আল্প আর্সালান বুয়ুক সেলজুক ভলিউম ৩০ এর শুরুটা ছিল দুর্দান্ত। শুরুতে দেখা যায় আল্প আর্সালান টেকফুরের দূর্গে প্রবেশ করে। তিনি সত্য প্রকাশ করার জন্য বনিককে সবার সামনে হাজির করেন। সবার সমানে বনিককে সত্যটা প্রকাশ করতে বলা হয়।

কিন্তু টেকফুরের স্বর্ন মুদ্রার লোভি বনিক সবার সামনে মিথ্যা বলে। সে সবার সামনে প্রকাশ করে হত্যা কান্ডের জন্য আল্প আর্সালান দায়ি। তার নির্দেশেই ব্যাবসায়ীদের হত্যা করা হয়।

তার এ কথা বলার পর সেখানকার পরিস্থিতি খারাপ হতে থাকে। সেখানে উপস্থিত জনগন আল্প আর্সালানকে মিথ্যাবাদি বলে চিৎকার করতে থাকে। এবং এ হত্যার জন্য তার শাস্তি দাবি করে।
পরিস্থিতি খারাপ দেখে আল্প আর্সালান সেখান থেকে চলে আসে।

লোভী বনিক তার কাজের পুরস্কারের জন্য টেকফুরের কাছে গেলে টেকফুর তাকে হত্যা করে। এবং সৈনিকদের তার লাশ গুম করে ফেলতে বলে। Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles | আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩১ বাংলা সাবটাইটেল

এদিকে সেফেরিয়া হাতুন পালানোর চেষ্টার কথা তার বাবা ইউসুফ আর্সালানের সাথে শেয়ার করে। সেফেরিয়া হাতুন কোন ভাবেই আল্প আর্সালানকে বিয়ে করতে রাজি নয়। এবং সে তার বাবাকে বিয়ের সময় পালানোর পরিকল্পনার কথা জানায়। কিন্তু তার বাবা তার এ পরিকল্পনায় সাড়া না দিয়ে তাকে আল্প আর্সালানকে বিয়ে করতে পরামর্শ দেয়।

অন্যদিকে ভাসপুরাকানের জনগন সবাই একত্রিত হয়ে বিক্ষোভ করে। ব্যাবসায়ীদের হত্যা করার কারনে তাদেন মালামাল জমা হয়ে আছে। তারা সেগুলো বিক্রি করা নিয়ে চিন্তিত। তাদের সাথে এনাল বের কথা কাটাকাটি চলে। একপর্যায় এনাল বে তাদের একজনকে আঘাত করার চেষ্টা করলে এমন সময় আল্প আর্সালান এসে ইনাল বে’কে থামায়। আল্প আর্সালান জনগনকে প্রতিশ্রতি দেয় তাদের সকল মালামাল তিনি ক্রয় করে নিবেন।

ক্রয়কৃত এ সকল মালামাল ইনাল বে কতৃক গেকতের কাছে পাঠানোর সিন্দান্ত নেয় আল্প আর্সালান বে। চারি বে ইনাল বে’কে আনাতোলিয়ায় এ সকল মালামাল নিয়ে যেতে প্রস্তাব করলে ইনাল বে তা প্রকাশ্যে অস্বিকার করে। এবং তিনি রাগান্বিত হয়ে সেখান থেকে বের হয়ে যায়। Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles | আল্প আর্সালান বুয়ুক সেলজুক ৩১ বাংলা সাবটাইটেল

ইনাল বে’র সাথে রাস্তায় আল্প আর্সালান দেখা করে এবং তাকে অনাতোলিয়ায় যাওয়ার প্রস্তাব দিলে সে প্রচুর রেগে যায়। সে কোন ভাবেই আল্প আর্সালানকে সহ্য করতে পারছিল না। ইনাল বে খুব উত্তেজিত হয়ে আল্প আর্সালানের উপর তার রাগের কথা বলে। Watch Alparslan Buyuk Seljuk 31 English Subtitles on youtube

প্রাসাদে ফিরে যদিও ইনাল বে মনে করে তার যাওয়াটাই উত্তম ছিলো। কিন্তু তার এ ভাল ধারনাকে আর সামনের দিকে এগোতে দেন না তার স্ত্রী ওখে হাতুন। বরং তিনি বিভিন্ন ভাবে কথা বলে ইনাল বে’কে উসকে দেন।

সেফেরিয়া হাতুন পালানোর পরিকল্পনার বিষয়ে তার বান্ধবী জারান নিষেধ করে। সেফেরিয়া তার নিষেধের কথা জানতে চাইলে, জারান তার বাবার হুমকির কথা বলেন। সেফেরিয়া হাতুন ভোরেই পালানোর পরিকল্পনা করে এবং জারানকে ঘুমের ঔষধ খেয়ে ঘুমাতে বলে।যাতে কেউ তাকে সন্দেহ করবে না।

গুপ্তচরের কাজে আল্প আর্সালান গুরুত্বপূর্ন দায়িত্ব দেয় রাজেনের উপর। তার দীর্ঘ বিস্বাস রাজেন তার কাজে সফল হবে এবং তাকে সব খবর জানাবে

এদিকে ওয়াং বনিকের লাশ লুকানোর চেষ্টায় আলেকজান্ডারের সৈনিকরা আর অন্যদিকে রাজেনকে দায়িত্ব দেওয়া হয় তার লাশ খুজতে।

গেভের হাতুন এবং আরবাজকান যখন লুকিয়ে প্রেম করছিল তখনি তারা সেফেরিয়ে হাতুনের কথা শুনতে পায়। সেফেরিয়ে হাতুন পালানোর জন্য চেষ্টা করছিল। কিন্তু সৈনিক তাকে বাইরে যেতে নিষেধ করে। তিনি বিভিন্ন অজুহাত দেখালেও সৈনিক তাকে যেতে দিচ্ছিল না। এমন সময় আল্প আর্সালান সেখানে হাজির হন।

তিনি জানতে চান কেন সেফেরিয়া হাতুন বাইরে যাবে।কর্তব্যরত সৈনিক বলে ইউসুফ আর্সালান তাকে বাইরে যেতে নিষেধ করার পরও সে বাইরে জেতে জোর করছিল। আল্প আর্সালান বিষয়টা আন্দাজ করতে পেরে সেফেরিয়া হাতুনের সকল অজুহাত ফিরিয়ে দেন। এবং তাকে তার কক্ষে ফিরে যেতে আদেশ করেন।

পরের দৃশ্যে সবার প্রিয় আলপাগুতকে অত্যাচারের দৃশ্য দেখা যায়। তারা কোন ভাবেই আলপাগুতের মুখ থেকে কথা স্বিকার করাতে পারে না। Watch Alparslan Buyuk Seljuk 31 English Subtitles on youtube

ইয়াবগুলু বসতিতে আল্প আরসালান তার ক্রয় করা জিনিসপত্র পাঠায়। তখন সুলতান তুঘরুল বে’র কাছ থেকে একটা চিঠি আসে। চিঠিতে আল্প আর্সালানের বিয়ের উপহার হিসাবে একটা ঘোড়ার কথা উল্লেখ্য করেন সুলতান।

আল্প আর্সালান বুয়ুক সেলজুক এপিসোড ৩০ এর প্রথমার্ধের শেষের দিকটা ছিল টান টান উত্তেজনা। একদিকে ব্যাবসায়ী রাজেন গম ভর্তি ভ্যান নিয়ে টেকফুরের দুর্গে প্রবেশ করে। অন্যদিকে সেফেরিয়ে হাতুন শস্য ভর্তি ভ্যানে নিজেকে লুকিয়া রাখে। সেফেরিয়ে হাতুনের পালানোর পরিকল্পনা ওখে হাতুন দেখে ফেলে।

বনের ভিতর দিয়ে ভ্যান যাওয়ার সময় সেফেরিয়ে হাতুন লাফ নিয়ে নেমে পরে। অন্যদিকে ওয়াং বনিককে হত্যা করার দায় আলেকজান্ডার আল্প আর্সালানের উপর চায়ে দেয়। এতে সকল ব্যাবসয়ীরা উত্তেজিত হয়ে পরে। তবে এখানে খুশির বিষয় হল ব্যাবসায়ী রাজেন প্রাথমিক ভাবে টেকফুরের বিস্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

এদিকে বনের ভিতর সেফেরিয়ে হাতুন সেরদারের ঘোড়া নিয়ে পালিয়ে যায়। এ ঘটনা দ্রুত সেরদার গিয়ে আল্প আর্সালানকে জানায়। আল্প আর্সালান দ্রুত ঘেরা নিয়ে বের হয়ে সেফেরিয়ে হাতুনের পথ আটকায়।

Watch Alparslan Buyuk Seljuk Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Seljuk English Subtitles on youtube

ইনাল বে চরিত্রটা বেশ জমে উঠেছে। যদিও সে কিছুটা নেগিটিভ অভিনয় করছে তানপরও তার অভিনয় অনেকের মন জয় করে নিয়েছে। ইনাল বে যেহেতু ভাসপুরাকান এবং আজারবাইজানের দায়িত্বে আছে তাই সে টেকফুরের সাথে সর্বদা সমাঝোতার আলাপ করে নেয়।

আল্প আর্সালান সেফেরিয়ে হাতুনকে থামাতে পারলেও, তিনি তার সাথে যেতে রাজি হন না। এবং আল্প আর্সালানকে সেরদারের ঘোড়া ফিরিয়ে দিয়ে তিনি পায়ে হেটে চলে যান।

ভাবনা সত্য হলো, পথেই টেকফুরের সৈন্যরা সেফেরিয়ে হাতুনের উপর হামলা করে আর তখনই আল্প আর্মালান এসে হাজির হয়। এবং দুজনে মিলে তাদের হত্যা করে।

বেচার আর্সালান ইউসুফ বে, তার যেন নিস্তার নেই। প্রথমে যুদ্ধে পরাজিত হয়ে আল্প আর্সালানের হাতে বন্দি হল। তারপর মেয়েকে নিয়ে বিপদে। সেফেরিয়ে হাতুনের পালানোর খবর শুনে ইউসুফ বে বের হচ্ছিল তাকে খুজতে। তখনি চারি বে এসে হাজির। চারি বে তাকে বাধায় দেয়। এবং ওখে হাতুন তাকে অপমানজনক কথা বলে।

আল্প আর্সালান যখন সেফেরিয়ে হাতুনকে নিয়ে ফিরছিলেন তখন সুলেমান আলেকজান্ডারের অগ্রসনের কথা জানায়। এবং তারা দ্রুত সিমান্তে ছুটে যায়।

একদিকে আল্প আর্সালান সেফেনিয়ে হাতুনকে নিয়ে প্রাসাদে করে, তিনি নিজামুল মুল্ককে নিয়ে সুলেমানের দিকে অগ্রসর হন অন্যদিকে আলেকজান্ডার এবং সেলজুক সৈন্যদের মাঝে লড়াই শুরু হয়। এমন সময় সুলেমান সেখানে হাজির হয়ে প্রতিশোধ নিতে চায়। কিন্তু ব্যাবসায়ীদের অনুরোধে সুলেমান ওয়াং এর লাশ খুজতে তাদের ভূমিতে প্রবেশের অনুমতি দেয়।

Watch Alparslan Buyuk Selcuklu Episode 31 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles on facebook
Watch Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles on Dailymotion
Watch Alparslan Buyuk Seljuk 31 Bangla Subtitles online

মজার ব্যাপার হল কবর খুজে পায় কিন্তু কবরে ওয়াংয়ের লাশ পায় না। যেটা আলেকজান্ডারতে হতাশ করে। এটা ছিল মুলত আল্প আর্সালানের একটা ফাদ।
আল্প আর্সালান আতসিজ আর আর্তুককে দিয়ে ওয়াংকের লাশ সরিয়ে ফেলে।

পরবর্তি ঘটানায় দেখা যায় টেকফুরের গমের গুদামের ঘরে ওয়াং এর লাশ। এবং ওয়াং এর হাতে একটি বাটন পাওয়া যায় যা ছিলো আলেকজান্ডারের। এ ঘটনায় ব্যাবসায়ীরা আলোক জান্ডারকে দোষারোপ করে। এরই মাঝে আলেকজান্ডার এসে এটা দেখে অবাক হয়ে পরে। আলেকজান্ডারকে দোষারোপ করে তাকে সবার সামনে বেতের আঘাত করা হয়।

শেষের দৃশ্যটা ছিল খুবই কষ্টদায়ক, আলপাগুতকে ফাশির মঞ্চে এনে এপিসোড সমাপ্ত করা হয়।

এপিসোড ৩১ এর কিছু ছবি

Watch Alparslan Buyuk Selcuklu Episode 31 Bangla Subtitles on youtube
Watch Alparslan Buyuk Selcuklu Episode 31 Bangla Subtitles on Facebook
Watch Alparslan Buyuk Selcuklu Episode 31 Bangla Subtitles on Dailymotion
Watch Alparslan Buyuk Selcuklu Episode 31 Bangla Subtitles online

Watch Kurulus Osman Episode 99

Kurulus Osman Episode 99 English Subtitles | কুরুলুস উসমান ভলিউম-৯৯ বাংলা সাবটাইটেল
Kurulus Osman Episode 99 English Subtitles | কুরুলুস উসমান ভলিউম-৯৯ বাংলা সাবটাইটেল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

FOLLOW US

FEATURED POST