Tuesday, June 18, 2024

Kurulus Osman 121 Bangla

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

পর্বের শুরুতে মঙ্গোল বাহিনীর সাথে একটি যুদ্ধের দৃশ্য দেখানো হয়েছে। যেখানে মঙ্গোলীয় বাহিনীর সৈন্য সংখ্যা ছিল অধিক পরিমান। তারপরে ও ওসমান বে আল্লাহর উপর ভরসা করে আক্রমণ করে। যুদ্ধ চলাকালীন অবস্থায় একসময় ওসমান বের বাহিনী হাপিয়ে উঠতে থাকে৷ এতো বিশাল বাহিনীর সামনে তারা যুদ্ধ করতে করতে ক্লান্ত হয়ে পড়ে।

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

ঠিক সেই সময় তুরগুত বে এসে যোগ দেয় তার বাহিনী নিয়ে৷ এতে করে মঙ্গোলীয় বাহিনী খুব দ্রুত দুর্বল হয়ে পড়ে। মঙ্গোল বাহিনীর সকল সদস্য ই মারা যায়। এমনকি তাদের কমান্ডার তালুত কে ওসমান বে নিজে হাতে হত্যা করে। এভাবে এই ঝামেলা থেকে উদ্ধার হয় ওসমান বে এবং তার আল্পরা।

এদিকে ওসমান বে নাইমানের কাছে থেকে পালিয়ে আসার পরে থেকে নাইমান ওরহান বেকে ফাঁদে ফেলার চেষ্টা করতে থাকে। তাই নাইমান একজন দরবেশের পোশাক পরিধান করে ইনেশিহারে আসে। ওরহান বেকে একা একজায়গায় দেখে তাকে ধরে ফেলে। তখন ওরহান বেকে তার হাতের পরিপূর্ণ শেফার জন্য তাকে তাদের ক্যাম্পে আসতে বলে।

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

ওরহান বে ও হাতের এই অবস্থা থেকে পরিপূর্ণ সুস্থ হয়ে উঠার জন্য তার কথা মেনে নেয়।
ওরহান বে ওসমান বেকে সকল বিষয় পরিষ্কার করে বলে৷ ওসমান বে তাকে অনুমতি দেয়। ফলে ওরহান বে সেচ্ছায় নাইমানের কাছে যায়। ওরহান বের হাতের চিকিৎসা শুরু করে এবং এর কিছু সময় পরে সে অজ্ঞান হয়ে পড়ে যায়। যদিও খুব তাড়াতাড়ি তার জ্ঞান ফিরে আসে।

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

তারপর সাভসি বে ও বাইন্দার বের সাথে নাইমানের কথা সব শুনতে থাকে। এই বিষয়টা নাইমান বুঝতে পারে। তারপর ওরহান বে সেখান থেকে পালিয়ে ইনেশিহারে চলে আসে। ওসমান বের কাছে যখন ওরহান বে এই কথা গুলো বলছিলেন তখন ওসমান বে তাকে ২টি প্রশ্ন করে। প্রথমে জানতে চায়,ছেলে তুমি সেখান থেকে পালালে কিভাবে? ওরহান বে বলে আমি একটি মাল বহনের ভ্যানে লুকিয়ে পালিয়ে এসেছি।

দ্বিতীয় প্রশ্নে ওসমান বে জানতে চায় তোমাকে পাহারা দেয়ার জন্য কি কোন সৈন্য ছিল না। জবাবে ওরহান বে বলে না কেউ ছিল না। আমাকে একা রেখেছিল। ওসমান বে এই উত্তর শুনে বুঝতে পারে এটা একটা ফাঁদ। আগামীকাল তারা যে সাদাবৃক্ষের কথা বলছে সেই জাগায় ফাঁদ পাতা হবে৷

Kurulus Osman Episode 121 Bangla Subtitles


পরের দিন নাইমান সেই সাদা জাগায় আগেই চলে যায়। সেখানে আড়াল থেকে তারা অপেক্ষায় থাকে। কিন্তু ওসমান বে সেখানে একটি চিঠি লিখে গাছের সাথে লাগিয়ে দিয়ে চলে আসে। অনেক দীর্ঘ সময় অপেক্ষার পরে যখন ওসমান বে না আসে তখন নাইমানের দৃষ্টি ওই চিঠির দিকে যায়। তারপর নাইমান বুঝতে পারে ওসমান বে আসবে না। তাই সে রাগান্বিত হয়ে চলে যায়।

নাইমানের সাথে কাজ করছে বাইন্দার একথা ইসমিহান সুলতান জেনে যায়। তাই সে বাইন্দার বেকে হত্যা করতে চায়। কিন্তু ওসমান বে তাকে সেটা করা থেকে বিরত থাকতে বলে। কারন এই বাইন্দারকে দিয়ে ই ওসমান বে নাইমানকে ফাঁদে ফেলতে চায়।

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

তাই ইসমিহান সুলতান কে বাইন্দার বেকে হত্যা না করার জন্য অনুরোধ করে। নাইমান উজির সাভসি কে দিয়ে কোনিয়ার প্রসাদে সুলতান আলাউদ্দিন কে হত্যা করে ফেলতে ষড়যন্ত্র করে। এই খবর শুনে ইসমিহান সুলতান খুব ভয় পেয়ে যায়। তাই সে দ্রুত কোনিয়ার উদ্দেশ্য রওনা দেন। ওসমান বে বালা হাতুন ও বাজিয়ান দের তার সাথে কোনিয়াতে প্রেরন করে। সুলতানের প্রাসাদে মঙ্গোলীয় বাহিনী দ্বারা পরিপূর্ণ থাকে৷। তাই সেখানে তাদের সাবধানে থাকার পরামর্শ দেন ওসমান বে৷

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

ওসমান বে সাদা বৃক্ষের কাছে না আসাতে নাইমান রাগান্বিত হয়ে ইনেশিহারে হামলার জন্য প্রস্তুতি নেয়। আর এটা ওসমান বে আগেই বুঝতে পারে কারন নাইমান তার রাগের কাছে হেরে যাবে। তাই ওসমান বে ইনেশিহারে প্রবেশের পথ ও তার চারপাশে এমন কিছু ফাঁদ পেতে রাখে যাতে করে নাইমানের সৈন্যরা একবার ইনেশিহারে প্রবেশের পরে আর বাহির হতে না পারে।

ওসমান বে ইনেশিহারের বিভিন্ন জায়গায় বারুদ রেখে দেয়। গরম তেল ভর্তি ড্রাম রেখে দেয়। যাতে করে নাইমানের সৈন্যদের হত্যা করতে সহজ হয়। তীরন্দাজ দের একটু আড়ালে লুকিয়ে রাখে। যাতে করে নাইমানের সৈন্যরা খুব সহজে ইনেশিহারে প্রবেশ করে৷

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

যখন নাইমানের বাহিনী ইনেশিহারে প্রবেশ করে তখন প্রথমে তাদের কে তীর নিক্ষেপের মাধ্যমে হত্যা করা হয়। এরপর গরম তেল তাদের শরীরে ছিটিয়ে তাদের মারা হয়। তারপর যখন তারা পালায়ন করতে যায় তখন তাদেরকে গোলাবারুদের সাহায্য হত্যা করা হয়৷ এভাবে সম্পূর্ণ বাহিনীকে হত্যা করা হয় ইনেশিহারে। নাইমানের কাছে যখন এই খবর পৌছায় তখন নাইমান হতাশ হয়ে যায়। বাইন্দার বে নাইমানের থেকে বানিজ্য করার একটি অনুমতি পত্র তথা সীল প্রাপ্ত হয়। এই সীলমোহর নিয়ে তার ভাই তালুত কে দিবে।

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

সে তাকে একটি বিশেষ মোহর দিবে। সেটা নিয়ে নাইমানকে দিতে হবে এই শর্তে তাকে বানিজ্য করার সুযোগ দেয়া হয়। এই খবর যখন জানতে পারে ওসমান বে তখন তুরগুত বেকে বাইন্দার বেকে উচিত শিক্ষা দিতে পাঠানো হয়৷ তুরগুত বে গোপনে একটি জায়গায় অবস্থান নেয়।

বাইন্দার বের কাফেলা সেই পথ দিয়ে যাওয়ার সময়ে সে আক্রমণ করে। তারপর বাইন্দার বে কে পরাজিত করে তাকে শর্ত মানতে বাধ্য করে তুরগুত বে। এখন দেখার বিষয় হলো বাইন্দার কি সত্যিই শর্ত মেনে নিবে। নাকি আবারো ওসমান বের সাথে মুনাফিকি করবে।

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

বালা হাতুন ও ইসমিহান সুলতান যখন প্রাসাদে প্রবেশ করে তখন উজির সাভসি তাদের ফাঁদে ফেলে। তাই বালা হাতুন ও ইসমিহান সুলতান দুইজন আলাদা হয়ে যায়। এরপর তাদের আক্রমণ করে উজির সাভসির বাহিনী। এদিকে ইনেশিহারে হারের প্রতিশোধ নিতে ওসমান বের সাথে একা যুদ্ধ করতে প্রস্তাব দেয় নাইমান। ওসমান বেও সেই প্রস্তাবে রাজি হয়। আর এই দৃশ্যের মধ্যে দিয়ে এই পর্বের সমাপ্তি হয়

Kurulus Osman Episode 121 Bangla Subtitles

Watch more

Watch English Subtitles

Server-1

Server-2

সরাসরি HD ডাউনলোড করতে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

FOLLOW US

FEATURED POST